বই পড়ার শর্তে ছাড়া পেল পাঁচ কিশোর

তারা পাঁচজন সহপাঠী। বয়স ১৬ থেকে ১৭ বছর। সন্ধ্যায় এক সঙ্গে বাড়িতে থেকে বের হয়ে পেয়ারা বাগানে আড্ডায় বসেন। আর এই আড্ডায় বসে সেবন করছিলেন গাঁজা। জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ কল পেয়ে সেখানে উপস্থিত হয় পুলিশ। আটক করা হয় পাঁচ কিশোরকে।

রোববার (১৬ অক্টোবর) সন্ধ্যায় জয়পুরহাট সদরের একটি পেয়ারা বাগানে এ ঘটনা ঘটে। পরে এক মাস বই পড়ার শর্ত দিয়ে পাঁচ কিশোরকে অভিভাবকদের জিম্মায় দেয় পুলিশ।

পুলিশ জানায়, জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল পেয়ে গাঁজা সেবনরত অবস্থায় পাঁচ কিশোরকে আটক করা হয়। পরে তাদের অভিভাবকদের খবর দেওয়া হয়। অভিভাবকরা কান্নাকাটি করতে করতে থানায় আসেন। ‘আর নেশা করবে না’ বলে অঙ্গীকার করে কিশোররা। অভিভাবকেরা সন্তানদের নিয়মিত খোঁজখবর রাখবেন বলে পুলিশকে আশ্বাস দেন। এরপর থানার ওসি ওই পাঁচ কিশোরকে এক মাস বই পড়ার শর্ত দিয়ে অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেন।

জয়পুরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, ওই পাঁচ কিশোর পেয়ারা বাগানে বসে গাঁজা সেবন করছিল। তাদের বয়স ১৬-১৭ বছর। বই পড়ার শর্ত দিয়ে পাঁচজনকে পাঁচটি বই দেওয়া হয়েছে। এগুলো মুক্তিযুদ্ধ বিষয়ক, ৭১ সালের স্বাধীনতার উপর লেখা ও বঙ্গবন্ধুর উপর লেখা বই। এক মাস পর অভিভাবকদের সঙ্গে নিয়ে এসে বইগুলো ফেরত দেবে। তখন বোঝা যাবে তারা কতটা সংশোধন হয়েছে।

About md.anisur0059

Check Also

উপনির্বাচনে ৮ আসনের ৬টিতেই জয়ী ইমরান খান

পাকিস্তানে উপ নির্বাচনের ভোট এক সাথে ৮ আসনের মধ্যে ৬টিতে জয় লাভ করেন ইমরান খানের …

Leave a Reply

Your email address will not be published.